নোয়াখালীর ফেইসবুক গ্রুপগুলোর মিলন মেলা

পহেলা বৈশাখে নোয়াখালীর ফেইসবুক গ্রুপগুলোর মিলন মেলা বিষয়ক বিস্তারিতঃ

জনাব,
আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের অনুমতিক্রমে ও সার্বিক ব্যবস্থাপনায় এবং রয়েল ডিস্ট্রিক্ট নোয়াখালী গ্রুপ এর পরিকল্পনায় বাংলাদেশ তথা নোয়াখালীর ইতিহাসে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে নোয়াখালী জেলা ভিত্তিক ফেইসবুক গ্রুপ গুলোর মিলনমেলা। এই মিলনমেলার মূল উদ্দেশ্য হলো আমরা যারা নোয়াখালী জেলার জন্য বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছি তা হয়ত ভার্চুয়াল জগতে অনেকেই জানেন কিন্তু এই জগতের বাইরে রয়ে যায় বিশাল একটা সংখ্যা যারা ফেইসবুক ব্যবহার করেন না। তাদের সাথে সাথে আপামর জনগনের কাছে একটা বার্তা পৌছে দেয়া যে আমরা আসলে কি করি আমাদের জায়গা থেকে আমাদের প্রিয় জেলার জন্য। সোশ্যাল মিডিয়ার গ্রুপের মাধ্যমে নিজ জেলার জন্য, মাতৃভূমির জন্য যা করছি তা সকলকে শুধু জানানো যাতে ভবিষ্যতে সবাই এগিয়ে আসে আমাদের সাথে একাত্মতা জানায়। একই সাথে আমরা প্রতিটা গ্রুপ একতাবদ্ধ হয়ে কাজ করে যাবে জেলার জন্য এই বার্তা প্রচার করা।

এই লক্ষে আমরা যারা বিভিন্ন ক্যাটাগরিতে কাজ করি তারা তাদের গ্রুপকে অর্ধ দিনের জন্য ভার্চুয়াল জগত থেকে নিয়ে আসবো বাস্তব জগতে। আমাদের জন্য বরাদ্দ থাকবে একটা নির্দিষ্ট জায়গা/ স্টল সেখানে আমরা আমাদের বিগত সময়ের কার্যক্রম প্রদর্শন করবো এবং ভবিষ্যতে কি কি করবো তা প্রচার করবো। এতে করে বিশাল সংখ্যক মানুষের মধ্যে একটা ইতিবাচক বার্তা দিতে পারবো আমরা।।

বিষয়বস্তুঃ
দিনব্যাপী গ্রুপের ধরন ভিত্তিক কার্যক্রম প্রচার, প্রদর্শন, বিভিন্ন প্রতিযোগীতার আয়োজন ও আড্ডা।

কি কি করা হবে?
ধরন ভিত্তিক গ্রুপের বিভিন্ন কার্যক্রমের প্রদর্শনী।
রক্তের ক্যাম্পেইন, রক্ত সংগ্রহ, রক্তদান এর আয়োজন।
পরিচ্ছন্নতার বিষয়ে বিস্তারিত সচেতনতা নিয়ে আয়োজন।
নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতা ও ইভেন্ট আয়োজন।
সামাজিক বিষয়বস্তু নিয়ে সচেতনতার আয়োজন।
বিভিন্ন কন্টেস্ট, প্রতিযোগীতা।
মতবিনিময়।
লাইভ, ইত্যাদি।

নিয়মাবলীঃ
১. জেলা প্রশাসনের নির্ধারিত জায়গার বাইরে কেউ যেতে পারবে না এবং মেলা অর্ধ/ একদিনের জন্য আয়োজিত হবে।
২. শুধুমাত্র সামাজিক কাজে যারা জড়িত এবং যাদের গ্রুপের সদস্য সংখ্যা ১০ হাজারের বেশি কেবল মাত্র তারাই এই মেলায় অংশগ্রহণ করতে পারবে।
৩. স্টল ডেকোরেশনে কোন আড়ম্বর করা যাবে না। কারো ব্যানারে বা কোন প্রদর্শনীতে ব্যবহৃত পোস্টারে কোন প্রতিষ্ঠানের প্রচার বা বিজ্ঞাপন দেয়া যাবে না।
৪. মেলায় স্টলে দেশাত্ববোধক এবং বাংলা গান ছাড়া অন্য কোন গান বাজানো যাবে না।
৫. কোন পন্য সৌজন্য বা ব্যবসায়িক ভাবে বিক্রয় করা যাবে না।
৬. গ্রুপগুলো অবশ্যই সামাজিক কাজে নিয়োজিত হতে হবে কোন ফান গ্রুপ ও রাজনৈতিক গ্রুপ অন্তর্ভুক্ত নয়।
৭. একটা নির্দিষ্ট এন্ট্রি ফি থাকবে সেই এন্ট্রি ফি কি কাজে খরচ হবে তা বিস্তারিত ব্যাখ্যা দেয়া হবে।
৮. পুরো অনুষ্ঠান পরিচালনার জন্য অংশগ্রহণকারী গ্রুপ থেকে একজন করে মেম্বার নিয়ে একটা কমিটি ও ডিসি অফিস থেকে একটা টিম পুরো আয়োজন সমন্বয় ও মনিটর করবে।
৯. এটি সম্পূর্ন স্বেচ্ছাশ্রমে আয়োজিত মেলা, এখানে কোন ব্যবসায়িক লাভ ক্ষতির সুযোগ নেই।

তারিখঃ
পহেলা বৈশাখে ১৪২৬বাং ১৪ এপ্রিল ২০১৯ রবিবার সারা দিনব্যাপী
সম্ভাব্য স্থানঃ
মাইজদি পৌর পার্ক অথবা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ

বিঃ দ্রঃ
১। স্থান শিল্পকলা বা পৌর পার্ক এই দুই জায়গার যেকোন একটিতে ও মেলা কতোক্ষন হবে এই বিষয়টা পরবর্তীতে জানানো হবে জেলা প্রশাসক মহোদয়ের সিদ্ধান্ত মোতাবেক।
২। এন্ট্রি ফি নির্ধারন করা হচ্ছে মূলত মেলায় কিছু আনুসাংগিক খরচ আছে যেমন এক বা একাধিক ব্যানার, একটা স্টেজ ব্যানার, জেলা প্রশাসক ও বিভিন্ন অতিথি যারা থাকবেন তাদের জন্য কিছু উপহার, ফুল, মেলায় ভলেন্টিয়ারদের জন্য আইডি কার্ড তৈরি, নাস্তাসহ কিছু যাবতীয় খরচ এর উদ্দেশ্যে। যার পরিমান অংশগ্রহণকারী দলের সংখ্যার উপর নির্ভর করবে। যা পরবর্তিতে সকলের সিদ্ধান্ত মোতাবেক নির্ধারিত হবে।

যে সকল গ্রুপ অংশগ্রহণ করতে ইচ্ছুক আগামী ৩০ মার্চ ২০১৯ এর মধ্যে রয়েল ডিস্ট্রিক্ট নোয়াখালী গ্রুপ এর সাথে যোগাযোগ করে আপনার গ্রুপের লিংক, বিস্তারিত, ইমেইল আইডি, যোগাযোগের নম্বরসহ আপনার উপস্থিতি নিশ্চিত করুন।।
ইমেইলঃ rdnoakhalibd@gmail.com

নিবেদক

এডমিন
রয়েল ডিস্ট্রিক্ট নোয়াখালী

বিস্তারিত যে কোন তথ্যের জন্যঃ ০১৯১১১১১১৩৭ ও ০১৬৮৩৭০৭০৬০

আরো বিস্তারিত জানতে নিচের পিডিএফ ফাইল দেখুনঃ

pohela_boishakh

Related posts

Leave a Comment